চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামের কৃতি সন্তান চট্টগ্রাম সরকারী সিটি কলেজের বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক  মোহাম্মদ সাইফুদ্দিন এর ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল  ২৪ অনুষ্ঠিত হয়েছে। এদিন বাদ আসর গ্রামের নিজবাড়ীতে খতমে কোরআন,দোয়া মাহফিল ও স্মরণ সভায় উপস্থিত ছিলেন চকরিয়া সাহরিবল কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা শফিউল হক জিহাদী, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার, টেকনাফ রঙ্গিখালী ফাজিল মাদরাসার শিক্ষক মাওলানা হাফিজ উদ্দিন কাদের, সাহারবিল ৪নং ওয়ার্ড এমইউপি এনামুল হক, মাতামুহুরী থানা আওয়ামীলীগ নেতা এসএম সায়েমসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, আত্মীয়স্বজনসহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিগন। অনুষ্ঠিত দোয়া মাহফিলে মহান আল্লাহ তায়ালার দরবারে মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং বেহেস্তের সর্বোচ্চ সম্মান জান্নাতুল ফেরদাউস কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

তাঁর এ অকাল মৃত্যুতে দেশ, সমাজ,পরিবার ও আত্মীয়স্বজনের অপূরণীয় ক্ষতি হয়েছে। তাঁর স্মৃতি কিছুতেই ভূলতে পারছেনা। তার আদর্শের অনেক ছাত্র আজ দেশের গুরুত্বপূর্ণ পদে অধিষ্টিত থেকে সততার সহীত দায়িত্ব পালন করে যাচ্ছেন।

অধ্যাপক মোহাম্মদ সাইফুদ্দিন ১৯৬৪ সালের ১০ মে জন্ম গ্রহন করেন। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করেন। তিনি বাশখালী পুইছড়ি মাদ্রাসা, বদরখালী কলেজে শিক্ষাকতার পাশাপাশি ১৯৯৬ সালে ১৬ তম বিসিএস (শিক্ষা) উত্তীর্ণ হন। বাংলা বিভাগে প্রভাষক পদে যোগদান করেন কক্সবাজার সরকারি কলেজে। সেখানে দীর্ঘ একযুগের অধিক সময় ধরে জনপ্রিয় শিক্ষক হিসেবে ছিলেন। যোগ্যতা আর মেধার স্বাক্ষর রেখে তিনি কক্সবাজার শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে গাছবাড়িয়া সরকারি কলেজ এবং সর্বশেষ চট্রগ্রাম সরকারি সিটি কলেজে সহযোগী অধ্যাপক পদে মৃত্যুর পূর্বমুহুর্তে পর্যন্ত কর্মরত ছিলেন। সর্বোপুরী তিনি ছিলেন একজন আদর্শবান শিক্ষক।